আমার ইচ্ছে গুলো
- আবদুল্লাহ আল মামুন ১৭-০৫-২০২৪

আমার ইচ্ছে গুলো কেন হয়না পূরণ?
কেন আমার ইচ্ছে'রা সকলের চেয়ে বড় অন্যরকম?
কেন আমি পারছিনা?
স্বপ্নের সিঁড়ি বেঁয়ে ইচ্ছে'গুলো ছুঁতে
কেন আমার ইচ্ছে'গুলো অপূর্ণ অন্যধরণ।
আমার ইচ্ছে গুলো কেন ভিন্নরকম?
আমার ইচ্ছে'গুলো কেন তারা'দের মত করে পৃথিবীর চেয়ে বড়
আকাশের মত বিশাল নীলাভ অন্যরকম অন্যধরণ।
কেন আমার ইচ্ছে'রা দূরদুর্শী দূরের যাপন?
কেন আমি পারছিনা?
জীবনের তরী বেঁয়ে ইচ্ছে'গুলো'র কাছে যেতে
কেন আমার ইচ্ছে'গুলো অপূর্ণ ভিন্ন রকম?
আমার ইচ্ছে 'গুলো কেন আকাশ ছোঁয়া
মনের হরশে ভালোবাসার মতন?
কেন আমার ইচ্ছে'রা অতুল্য, অমূল্য রতণ?
কেন আমার ইচ্ছে'গুলোর কেউ নেয়না যতন?
কেন আমার ইচ্ছে'গুলো ছন্নছাড়া হয়ে পড়ে থাকে
অপ্রচ্ছন্ন সন্ন্যাসীর মতন।
কেন আমি পারছিনা?
পাখি'দের মত উঁড়ে উঁড়ে ইচ্ছে'গুলো ছুঁতে
কেন আমার ইচ্ছে'গুলো ধু-ধু বালুকণা মরিচিকার মতন?
আমার ইচ্ছে'গুলো কেন হয়না পূরণ?
কেন আমার ইচ্ছে'রা সকলের চেয়ে বড় অন্যরকম?
কেন আমি পারছিনা?
স্বপ্নের সিঁড়ি বেঁয়ে ইচ্ছে'গুলো ছুঁতে?
কেন আমার ইচ্ছে'গুলো অপূর্ণ অন্যধরণ ?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।